বরিশালে জাটকা জব্দ ১২১৬০ কেজি, আটক ৪

বরিশালে জাটকাবিরোধী অভিযানে ১২ হাজার ১৬০ কেজি (৩০৪ মণ) জাটকা জব্দ করা হয়েছে। এসময় আটক হয়েছে চারজন। বাংলা নিউজ টুয়েন্টি ফোর থেকে জানা যায়, জাটকা পাচারের অপরাধে জরিমানা ও অন্তরা নামে একটি যাত্রীবাহী বাসসহ একটি মিনি পিকআপ আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রোববার (১৪ মার্চ) সকালে বরিশাল সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত বাংলানিউজকে বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে শনিবার দিনগত রাতে বরিশাল নগরের রুপাতলী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে অভিযান চালানো হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সোলাইমান হোসেনের উপস্থিতিতে এ অভিযানে বেশকিছু যানবাহন থেকে ১২ হাজার ১৬০ কেজি জাটকা জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত চারজন ব্যক্তিসহ পটুয়াখালী থেকে ঢাকাগামী অন্তরা পরিবহনের যাত্রীবাহী একটি বাস ও একটি পিকআপ আটক করা হয়েছে।

পরে জব্দ জাটকাসহ আটকদের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তগীর পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়।

মারুফ দস্তগীর জানান, জব্দ জাটকাগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানা, মাদ্রাসা ও দুস্থ ব্যক্তিদের বিতরণ করা হয়। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।